মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

যশোর ২ আসনে বিএনপি-জামায়াত দ্বন্দ্ব

দৈনিক যশোর

প্রকাশিত : ১২:৫৬ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার

যশোর ২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ধানের শীষ প্রতীক পেয়েছিলেন তিনজন। এরা হলেন জামায়াত দলীয় সাবেক সাংসদ ও জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ, কেন্দ্রীয় বিএনপি নেত্রী সাবিরা সুলতানা এবং জেলা বিএনপি নেতা এডভোকেট মোহাম্মদ ইছাহক। তিনজনই মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

কিন্তু গত ২ ডিসেম্বর যাচাই বাছাইয়ে প্রার্থীতা বাতিল হয়েছে সাবিরা সুলতানার। এর ফলে এখনো দু’জন ধানের শীষ প্রতিকের দাবীদার রয়ে গেছেন । কে হবেন শেষ পর্যন্ত ধানের শীষ প্রতীকের প্রার্থী তা নিয়ে ঝিকরগাছা ও চৌগাছার বিএনপি এবং উভয় দলের নেতাকর্মীরা রয়েছেন দোলাচলে। দীর্ঘদিন এ আসনে বিএনপি থেকে কোন প্রার্থী ধানের শীষ নিয়ে লড়তে সুযোগ না পাওয়ায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে রয়েছে এক ধরনের চাপা হতাশা। ২০০১ এবং ২০০৮ এ দুটি জাতীয় সংসদ নির্বাচনেই জোটগত ভাবে নির্বাচন করার কারনে এ আসনটি জামায়াত কে ছেড়ে দিতে হয়েছে বিএনপিকে । যার ফলে দুটি নির্বাচনেই দাঁড়িপাল্লা প্রতীক নিয়ে প্রার্থী ছিলেন জোটের জামায়াত দলীয় প্রার্থী মুহাদ্দিস আবু সাঈদ। 

বর্তমানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর ২ আসনে বিএনপি’র জোর দাবী ছিল যেহেতু এ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়তে হবে তাই বিএনপি থেকে যেন প্রার্থী দেওয়া হয়। কিন্তু ইতিমধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের গ্রিন সিগনাল পেয়ে অনেকটাই গোপনে ধানের শীষের প্রার্থী হিসেবে ব্যাপক প্রচারনায় রয়েছেন জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ। নেতাকর্মীদের মামলা সংক্রান্ত জটিলতার কারনে ফজরের নামাজ পড়েই পাড়া মহল্লাই দু’চারজন করে জামায়াত নেতাকর্মীকে নিয়ে মুহাদ্দিস আবু সাঈদ তার নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে ঝিকরগাছার বিভিন্ন এলাকা থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে। অপরদিকে বিএনপি নেতাকর্মীরা এখনও আশাবাদী যে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ যশোর-২ আসনে এডভোকেট মোহাম্মদ ইছাহক কেই সর্বশেষ ধানের শীষ প্রতীকে নির্বাচনের নির্দেশ দিবেন। কিন্তু জামায়াতের নেতাকর্মীদের দাবী, এ আসনটি তাদের অনেকদিনের তাই সর্বশেষ কেন্দ্রীয় হাইকমান্ড বিএনপি প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ দিয়ে মুহাদ্দিস আবু সাঈদ কেই রাখবেন এ আসনে ধানের শীষের প্রার্থী।