শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

১৪৭

শিগগিরই রেলপথে বেনাপোল থেকে যাওয়া যাবে ঢাকা

প্রকাশিত: ১১ মার্চ ২০১৯  

যশোরের বেনাপোল রেল স্টেশন পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল আলম। রবিবার বেলা সাড়ে ৪টার সময় তিনি যশোর থেকে বিশেষ একটি বগিতে চড়ে বেনাপোল রেল স্টেশন, কাস্টমস, ইমিগ্রেশন ভবনসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। 

বেনাপোল রেল স্টেশনে উপস্থিত ব্যবসায়ীসহ সাংবাদিকদের তিনি জানান, ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত বগি পরীক্ষা-নিরীক্ষা শেষে কমিশনিং করা হবে। আগামী জুন মাস থেকে নতুন রেলকোচগুলো পুরোপুরিভাবে চলাচল করবে। বেনাপোল থেকে সরাসরি ঢাকা চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যাত্রীদের আবেদনের পরিপেক্ষিতে পরবর্তীতে খুলনা-কলকাতার মধ্যে সরাসরি চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেসে‘র টিকেট বেনাপোল থেকে দেওয়া হবে। বন্ধন এক্সপ্রেসের যাত্রীদের সুযোগ-সুবিধা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের রাজশাহীর প্রধান প্রকৌশলী (পশ্চিম) আফজাল হোসেন, বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল আল মামুন, প্রধান সংকেত এবং টেলিযোগাযোগ প্রকৌশলী (পশ্চিম) অসীম কুমার তালুকদার, পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক নাজমুল ইসলাম, বেনাপোল কাস্টম হাউজের সহকারি কমিশনার উত্তম চাকমা, ভারত-বাংলাদেশ এফবিসিআই স্থলবন্দর কমিটির চেয়ারম্যান মতিউর রহমান প্রমুখ।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর