রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৯২

রাবিতে দেশের প্রথম নাট্যমেলার আয়োজন

প্রকাশিত: ২ মার্চ ২০১৯  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই বাংলার থিয়েটারকর্মীদের নিয়ে প্রথমবারের মতো দুই দিনব্যাপী দেশের প্রথম নাট্যমেলার আয়োজন করা হয়েছে। আগামী সোমবার ও মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের সামনে এ মেলার আয়োজন করেছে রাজশাহীর থিয়েটার পত্রিকা ‘আনর্ত’। শনিবার এক সংবাদ সম্মেলনে মেলা সম্পর্কে বিস্তারিত জানান ‘আনর্ত’ সম্পাদক ও নাট্যকলা বিভাগের সভাপতি আতাউর রহমান রাজু।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুই দিনব্যাপী এই আয়োজনে থাকছে- ২০টি নাট্যদলের অংশগ্রহণে নাট্য উপকরণ প্রদর্শনী, নাটক, নাটকের গান, নাট্য-আড্ডা, বৈঠক, চার দশকের থিয়েটার উপকরণ প্রদর্শনী, বইয়ের হাট, রাজশাহী বিভাগীয় নাটকের উল্লেখযোগ্য দলসমূহের স্টল আর বিরতিহীন সৌহার্দ্য বিনিময়; থিয়েটারের মানুষে-মানুষে।

আয়োজক সূত্র জানায়, আগামী সোমবার বেলা সাড়ে ১১টায় সিরাজী ভবনের সামনে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, নাট্যজন রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, লিয়াকত আলী লাকী ও বিপ্লব বালা প্রমুখ। এছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা প্রাঙ্গণে বাবুল বিশ্বাসের প্রদর্শনী ও নাটকের বইয়ের হাট চলবে।

আয়োজন সম্পর্কে অধ্যাপক রহমান রাজু বলেন, সব পথের, সব মতের থিয়েটারপ্রেমী ও থিয়েটারগুলোকে এক জায়গায় করতে একটি সম্মিলিত পাটাতন এই আয়োজন। এই মেলায় গ্রাম থিয়েটারের লোক যেমন থাকবে তেমনি গ্রুপ থিয়েটারের লোকও থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রাবি নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক ড. আরিফ হায়দার, ড. কৌশিক সরকার, সুমনা সরকার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের প্রভাষক কৌশিক আহমেদ ও রাজশাহী শিল্পকলা একাডেমির কর্মকর্তা আসাদ সরকার প্রমুখ।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর