মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯   শ্রাবণ ৮ ১৪২৬   ২০ জ্বিলকদ ১৪৪০

৯৬৭

যশোর-৪ আসনে এগিয়ে আওয়ামী লীগ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৮  

যশোর ৪ আসন বাঘারপাড়া, অভয়নগর এবং সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত।  জাতীয় সংসদে এই আসনটির নাম্বার হচ্ছে ৮৮। বর্তমানে এই আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৮৫৪  জন। যার মাঝে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ১৯৯  এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৬৫৫ জন।


যশোর-৪ আসনের নৌকার মাঝি হিসেবে এবার দাঁড়িয়েছেন রণজিত কুমার রায়।

এক নজরে যশোর ৪ এর বিগত নির্বাচনের চিত্র ছিল কিছুটা এমন; 

১০ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে। সে নির্বাচনে ৭৬,৯৪২ ভোট পেয়ে যশোর ৪ থেকে নির্বাচিত হয়েছিল রণজিত কুমার রায়।   

৯ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০৮ সালে। তখন যশোর ৪ এ ভোটার সংখ্যা ছিল ২,২২,৮১৩ জন। সে সময় আওয়ামী লীগ থেকে রণজিত কুমার রায় বিএনপি প্রার্থী টি এস আইয়ুব থেকে প্রায় ৫,৪৩৮ ভোটের ব্যবধানে জয় লাভ করে।  

৮ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ২০০১ সালে। সে সময় বিএনপির এম এম আমিন উদ্দিন নানা ধরনের  নাসকতা এবং ছলচাতুরি মাধ্যমে যশোর ৪ আসনটি দখল করে নেয়। যার পরপরই সে আসনে শুরু হতে থাকে নানা ধরণের অরাজগতা।

৭ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ১৯৯৬ সালে। সে সময় আওয়ামী লীগ থেকে শাহ্ হাদিউজ্জামান ৬৯,১৯৪ টি ভোটের মাধ্যমে  উক্ত আসনে  জয়লাভ করেন। 

৫ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯১ সালে। সে সময় শাহ্ হাদিউজ্জামান নৌকার মাঝি হয়ে ৫৫,০০৮ টি ভোটের মাধ্যমে জয়লাভ করেন। 

বিগত ৫ বারের নির্বাচনে মাত্র একবার এ আসনে নানা ধরনের ছলচাতুরি করে বিএনপি ক্ষমতা দখল করে। কিন্তু তাদের এই শাসনামলের অত্যাচার, নির্যাতন সাধারণ মানুষ কখনো ভুলতে পারে নি এবং পারেবেও না। সাধারণ মানুষ যশোর ৪ আসনে শান্তিপূর্ণ নির্বাচনের চায়  এবং সেই সাথে তারা চান নৌকার উন্নয়নের ধারা বজায় থাকুক এবং রণজিত কুমার রায় নির্বাচিত হয়ে আসুক।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর