বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

৫৭৫

যশোর ৩ঃ পরিসংখ্যানে এগিয়ে আওয়ামী লীগ

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

যশোর ৩ আসন বসুন্দিয়া ইউনিয়ন ব্যতীত যশোর সদর উপজেলা নিয়ে গঠিত।  জাতীয় সংসদে এই আসনটির নাম্বার হচ্ছে ৮৭। বর্তমানে এই আসনের মোট ভোটার সংখ্যা ৫,২২,৫৬১ জন। যার মাঝে পুরুষ ভোটার সংখ্যা ২,৬৫,১৯০  এবং নারী ভোটারের সংখ্যা ২,৫৭,৩৭১ জন। 


যশোর ৩ আসনের নৌকার মাঝি হিসেবে এবার দাঁড়িয়েছেন কাজী নাবিল আহমেদ। 

এক নজরে যশোর ৩ এর বিগত নির্বাচনের চিত্র ছিল কিছুটা এমন;

১০ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে। সে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় যশোর ৩ থেকে নির্বাচিত হয়েছিল কাজী নাবিল আহমেদ। 

৯ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০০৮ সালে। তখন যশোর ৩ এ ভোটার সংখ্যা ছিল ৩,৪৭,৪২৬ জন। সে সময় আওয়ামী লীগ থেকে খালেদুর রহমান টিটু বিএনপি প্রার্থী তরিকুল ইসলামের থেকে প্রায় ৪৪ হাজার ভোটের ব্যবধানে জয় লাভ করে।  

৮ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ২০০১ সালে। সে সময় বিএনপির তরিকুল ইসলাম নানা ধরেন নাসকতা এবং ছলচাতুরি মাধ্যমে যশোর ৩ আসনটি দখল করে নেয়। যার পরপরই সে আসনে শুরু হতে থাকে নানা ধরণের অরাজগতা।

৭ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো ১৯৯৬ সালে। সে সময় আওয়ামী লীগ থেকে আলী রেজা রাজু  ৭৫,৭৬৯ টি ভোটের মাধ্যমে  উক্ত আসনে  জয়লাভ করেন। 

৫ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ১৯৯১ সালে। সে সময় রওশন আলী নৌকার মাঝি হয়ে ৫৬,৮৮৩ টি ভোটের মাধ্যমে জয়লাভ করেন। 

বিগত ৫ বারের নির্বাচনে মাত্র একবার এ আসনে নানা ধরনের ছলচাতুরি করে বিএনপি ক্ষমতা দখল করে। কিন্তু তাদের এই শাসনামলের অত্যাচার, নির্যাতন সাধারণ মানুষ কখনো ভুলতে পারে নি এবং পারেবেও না। সাধারণ মানুষ যশোর ৩ আসনে শান্তিপূর্ণ নির্বাচনের চায়  এবং সেই সাথে তারা চান নৌকার উন্নয়নের ধারা বজায় থাকুক এবং কাজী নাবিল আহমেদ নির্বাচিত হয়ে আসুক।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর