বুধবার   ২২ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬   ১৭ রমজান ১৪৪০

৮৩৬

যশোর ১ঃ আস্থার সংকটে বিএনপি, জনসমর্থনে আ’লীগ

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী হাওয়া বিরাজ করছে যশোরের ১ আসনে। এতে আওয়ামী লীগের  পক্ষ থেকে নির্বাচন করছেন শেখ আফিল উদ্দিন।তিনি বর্তমান এই আসনের এমপিও বটে। 

ক্ষমতায় আসীন হওয়ার পরে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করে এলাকায় বেশ জনপ্রিয় তিনি। আওয়ামী লীগের পক্ষ থেকে ফের মনোনয়ন পাওয়ায়  তৃণমূল নেতাকর্মীরা বেশ উচ্ছ্বসিত। ইতিমধ্যেই এলাকায় নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছে তারা।  এমপি হিসাবে ফের শেখ আফিল উদ্দিনকেই চাইছে যশোর ১ আসনের আমজনতা। 

এর নেপথ্যে রয়েছে বেশ কিছু কারণও। শেখ আফিল উদ্দিন নির্বাচীত হওয়ার পরেই  যশোর ১ আসনকে উন্নয়নের রোল মডেল হিসাবে দেশবাসীর সামনে উপস্থাপন করার আ-প্রাণ চেষ্টা করেছেন। যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে এলাকার বেকার তরুণ তরুনীদের কর্মক্ষেত্র তৈরি করেছেন। মাদক, সন্ত্রাস কমিয়ে এলকায় শান্তি শৃঙ্খলা ফিরেয়ে এনেছেন।

অপরদিকে ইমেজ সংকটে রয়েছে বিএনপির মনোনিত প্রার্থী মফিকুল ইসলাম তৃপ্তি ও আবুল হাসান জহির। দলীয় কোন্দলের সঙ্গে যোগ হয়েছে মাদক ও মানবসহ একাধিক অভিযোগ। যশোরের ১ আসনের জনসাধারণ চায় না বিএনপির প্রার্থী আবারো নির্বাচীত হউক। এছাড়াও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের বখতিয়ার রহমানও আছে নির্বাচনের দৌঁড়ে। তবে সব কিছু ছাপিয়ে আলোচনায় রয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ আফিল উদ্দিন।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর