বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

৪৩৬

বাচ্চার শীতের কাপড়

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০১৯  

শিশুর শীতের পোশাক আরামদায়ক ও ফ্যাশনেবল হতে হয়। বাজারে বিভিন্ন ফ্যাশন হাউস ও শপিংমলে পাওয়া যাচ্ছে শিশুদের নানা ডিজাইনের পোশাক। পোশাক ফানেল কাপড়ের হলে শিশুরা পরে খুব আরাম পায়। উলেন পোশাকের নিচে পাতলা সুতি কাপড়ের পোশাক পরিয়ে দেওয়া উচিত। কারণ অনেক  শিশুর উলেন পোশাকে র‌্যাশ হওয়ার আশঙ্কা থাকে। 

বাহারি রং ও নকশা
বিভিন্ন শপিংমলে শিশুর জন্য পাবেন নানা রং ও নকশার শীতের পোশাক। মেয়েশিশুর শীতের পোশাকে ফুল, লতা, পাতা, কার্টুন চরিত্র, নানা উপকরণ ব্যবহার করে বৈচিত্র্য আনা হয়েছে। আরও আছে ডেনিমের রঙিন জ্যাকেট ও প্যান্ট। হুডিসহ এবং হুডি ছাড়া রেকসিন, চামড়ার লং জ্যাকেট। বিভিন্ন মার্কেটে এবার শিশুর শীতের পোশাকে জিন্সের ফ্রক, স্কার্ট, উলের সেট, বেবিকিপার, রেকসিনের জ্যাকেট, ওভারকোট, কার্ডিগান, উল ও ক্যাশমেয়ার বেশি চোখে পড়ছে। এ ছাড়া শিশুদের বৈচিত্র্যময় মাফলার, নতুন ডিজাইনের কানটুপি এসেছে বাজারে। ছোট ছোট মাফলারে নানারকম ঝুল দেওয়া  হয়েছে। সুতির স্কার্ফও বেশ আকর্ষণীয়। এ ছাড়া আছে ডোরেমন, স্পাইডারম্যান, ব্যাটম্যান, হ্যারি পটার, আয়রন ম্যান,  পোকিমন কার্টুনের ডিজাইন করা ফানেল এবং উলেন শীত পোশাক।

হুডি, ব্লেজার, জ্যাকেট, সোয়েটার ও লেগিংস
শীতে শিশুদের হুডি দেওয়া জ্যাকেট ও সোয়েটার খুব চলছে। বিশেষ করে যে শিশুরা আলাদা টুপি ব্যবহার করতে চায় না তাদের জন্য এমন পোশাকই সেরা। আরও আছে শিশুর জন্য স্যুট-কোট । সঙ্গে পছন্দমতো টাইও কিনতে পারবেন। মেয়েদের জন্য আছে মখমল ও কডের রঙিন ব্লেজার। শিশুদের জন্য আরও আছে শার্ট ও জ্যাকেট। ফুলহাতা শার্ট, সোয়েট শার্ট উলেন কাপড়ে তৈরি। জিনসের তৈরি জ্যাকেটও কিনতে পারবেন। মেয়ে শিশুদের জন্য আছে প্যান্টের আদলে রঙিন জেগিংস ও লেগিংসও।

টুপি এবং মোজা
শীতে শিশুর আর এক অনুষঙ্গ টুপি এবং মোজা। বাজারে রংবেরঙের টুপি আর মোজা পাওয়া যাচ্ছে। চাইলে এ সময়ে বাজার থেকে শিশুকে পা ঢাকা জুতাও কিনে দিতে পারেন।

দরদাম
বাজার ঘুরে জানা গেল শিশুদের সোয়েটার পাওয়া যাবে ২০০ থেকে ১২০০ টাকার মধ্যে, রেকসিনের জ্যাকেট পাওয়া যাবে ৮০০ থেকে ২০০০ টাকার মধ্যে, চামড়ার জ্যাকেট ১৫০০ থেকে ৪০০০ টাকা, জিন্সের জ্যাকেট পাওয়া যাবে ৩০০  থেকে ১৫০০ টাকার মধ্যে, কানটুপি ৬০ থেকে ৩০০ টাকা, মাফলার ৬০ থেকে ২০০ টাকা, হুডি জ্যাকেট ২০০ থেকে ১০০০ টাকা, হাত ও পা মোজার  সেটের দাম পড়বে ১৫০ থেকে ৩০০ টাকার মধ্যে, ডেনিমের প্যান্ট ৩০০ থেকে ৮০০ টাকার মধ্যে, স্পাইডার ম্যান মোটা গেঞ্জি ১৫০ থেকে ৪০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

কোথায় পাবেন
ফ্যাশন হাউসগুলোতে শিশুর জন্য রয়েছে সোয়েটার, টপস, টাইস, মাফলার, কানটুপি প্রভৃতি। এ ছাড়া এবার দেশাল, রঙ, বাংলার মেলা এবং অঞ্জন’স-এ শিশুদের জন্য কটি স্টাইলের নতুন ডিজাইনের গরম কাপড়ের পোশাক পাওয়া যাচ্ছে।
ফ্যাশন হাউস ছাড়াও একটু বেশি দামে ভালো মানের শিশুর শীতের পোশাক কিনতে পারেন বসুন্ধরা সিটিমল, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা, সানরাইজ প্লাজা, আড়ং, ইস্টার্ন প্লাজা, পলওয়েল মার্কেট, গুলশান পিংক সিটি, কর্ণফুলী গার্ডেনসহ বিভিন্ন শপিংমলে। তবে একটু কম দামে ভালো মানের শীতের পোশাক কিনতে চাইলে যেতে পারেন আজিজ সুপার মার্কেট, মৌচাক মার্কেট, ঢাকা কলেজের বিপরীতে, নিউ মার্কেট, গাউছিয়াসহ বিভিন্ন মার্কেটে। গুলশান-১, নিকেতনের ‘বেবি ব্লু অর পিংক বার্ড’ দোকানটিতে পাবেন শিশুদের মোজা আর পা ঢাকা জুতার খোঁজ।

দৈনিক যশোর
দৈনিক যশোর