মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

৩০১

বড়দিনের সাজিয়ে তুলুন নিজেকে

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮  

আর দুইদিন পরই খ্রিষ্টানদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। আর তাই সারা বিশ্বের মতো আমাদের দেশেও পালন করা হবে বড়দিন। সাধারণভাবে লক্ষ করলেই দেখা যায় এই দিনের আকর্ষণ হল সান্তা ক্লোজ, ক্রিসমাস ট্রি। এছাড়া বাড়িতে বড়দিনের কেক ও মুখরোচক সব খাবার তো থাকবেই। নিয়ম অনুযায়ী বাংলাদেশের খ্রিস্ট ধর্মানুসারীরাও আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করবেন। দিনে এবং রাতে চলবে নানা ধরনের পার্টি। এই বিশেষ সময়গুলোতে নিজেকে সবাই চাইবে একটু আলাদাভাবে তৈরি করার জন্য। আপনিও নিশ্চই আপনার বড়দিনের সাজ সজ্জা নিয়ে তালিকা তৈরি করে ফেলেছেন?  এবার আপনার বড়দিনকে সাজান একটু ভিন্নভাবে। কেমন? একটু ফ্যান্সি সাজে সাজাতে পারেন আপনার চোখ। সান্তা ক্লোজ, ক্রিসমাস ট্রি, ক্যান্ডি সব কিছু নিয়ে আসতে পারেন আপনার চোখের কোনায়। আসুন আজ আমরা ছবিতে ছবিতে দেখে নেই কিছু চোখের ফ্যান্সি সাজ।

 

১. মেয়েরা চাইলে ক্রিসমাস জয়মাল্য (christmas wreath)সাজিয়ে নিতে পারেন আপনার চোখে। আর ছেলেরা তাদের দাড়িকে পরিবর্তন করতে পারেন ক্রিসমাস ট্রিতে।

২. চোখে আইশ্যাডোকে করতে পারেন ক্রিসমাস ক্যান্ডি অথবা স্নো ফলে।

 

৩. আইব্রো ও চোখ মিলিয়ে নিয়ে আসতে পারে ক্রিসমাসের আমেজ।

 

৪. চোখ সাজাতে না চাইলেও শুধু আইব্রোতেই করতে পারেন ক্রিসমাসের নান নকশা।

 

৫. স্নো ফল যদি আপনার পছন্দের বিষয় হয়ে থাকে তাহলে শুধু তাই দিয়েই করতে পারেন ভিন্ন ধরনের নকশা।
 

৬. ক্রিসমাসের সান্তা ক্লোজ অথবা লাইটিং সবই রাখতে পারেন চোখের কোনে।

 

৭. ক্রিসমাস ট্রিসহ পুরো আকাশটাই নিয়ে আসতে পারেন আপনার চোখের পাতায়। 

 

৮. রিয়েল ক্রিসমাস জয়মাল্য (christmas wreath) অথবা ক্রিসমাস ট্রি যেতাই হোক নিজেকে সাজিয়ে নিন আপনার মনের মতো করে। এবং এবারের ক্রিসমাসে আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা। 

দৈনিক যশোর
দৈনিক যশোর