মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯   শ্রাবণ ৭ ১৪২৬   ২০ জ্বিলকদ ১৪৪০

৮৮

নানা আয়োজনে যশোরে জাতীয় ভোটার দিবস পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ মার্চ ২০১৯  

নানা আয়োজনে যশোরে জাতীয় ভোটার দিবস উদযাপিতযশোরে নানা আয়োজনে উদযাপিত হয়েছে জাতীয় ভোটার দিবস। ‘ভোটার হবো ভোট দেব’ প্রতিপাদ্যে সারাদেশের সাথে একযোগে যশোরেও উদযাপিত হয়েছে এ দিবসটি। জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন কার্যালয়ের যৌথ আয়োজনে শুক্রবার সকাল পৌনে দশটায়  কালেক্টরেট চত্বর থেকে দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা দিয়ে কার্যক্রম শুরু হয়।

বেলুন ও ফেস্টুন উড়িয়ে শোভাযাত্রা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত। এতে অংশগ্রহণকারীরা ‘ভোটার হউন, জাতীয় পরিচয়পত্র গ্রহণ করুন। যেতে হবে বাড়ি বাড়ি, বাদ পড়বে না কোন নারী’ এমন প্ল্যাকার্ড বহন করে বাদ্যযন্ত্রের তালে শোভাযাত্রাটি কালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু ম্যুরাল হয়ে দড়াটানা হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কালেক্টরেট চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে জাতীয় ভোটার দিবসের অলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আনছার উদ্দিন।

আলোচনায় ভোটার হওয়ার নিয়মনীতি সম্পর্কে ও দিবসের প্রাসঙ্গিক কার্যক্রম উপস্থাপন করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ। সভায় সভাপতিত্ব করেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির।

এছাড়াও আলোচনা সভায় ভোটার দিবসের প্রত্যাশাসহ ভিন্ন মতামত রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নূরুল ইসলাম, সিনিয়র তথ্য কর্মকর্তা এএসএম কবীর, প্রবীণ শিক্ষক তারাপদ দাস, আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, যশোর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রণব দাস, জিলা স্কুলের সহকারী শিক্ষক জামাল উদ্দীন, রোভার স্কাউট হারুন অর রশিদ, শিক্ষার্থী শামীমা সুলতানা, প্রতিমা মণ্ডল প্রমুখ। 

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর