রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৮৯

ডাকসু নির্বাচন নিয়ে নিষিদ্ধ হিজবুত তাহরীরের পোস্টার

প্রকাশিত: ৬ মার্চ ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার কয়েকটি ভবনের দেয়ালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর পোস্টার দেখা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে সামনে রেখে এ পোস্টার করেছে তারা।

বুধবার সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন কলাভবন, কার্জন হল, আইবিএ, বাংলা একাডেমি প্রাঙ্গণসহ বেশ কিছু জায়গায় এই সংগঠনের প্রায় অর্ধশতাধিক পোস্টার দেখা যায়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, নিরাপত্তাকর্মী ও প্রক্টরিয়াল বডির চোখ ফাঁকি দিয়ে এই সংগঠনের কর্মীরা রাতের আঁধারে এসব পোস্টার লাগাচ্ছে।

পোস্টারে ‘আসন্ন খিলাফত মুক্তির একমাত্র পথ’ শিরোনামে সরকার বিরোধী বিভিন্ন কথা লেখা রয়েছে। এছাড়াও পোস্টারে ‘জাতীয় নির্বাচন এই যুলুমের শাসন এবং জনগণের ভাগ্যের কোন পরিবর্তন আনবে না’ এমন কথা লেখা রয়েছ।

এই বিষয়ে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের প্রক্টর বলেন, ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে প্রশাসন ও প্রক্টরিয়াল বডির সহযোগিতায় এই পোস্টার অপসারণ করা হবে।

জানা গেছে, ২০০১ সাল হতে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এ দলটি তাদের কার্যক্রম শুরু করে। ২০০৯ সালের অক্টোবর মাসে (২২ শে অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তার স্বার্থের কারণ দেখিয়ে এ দলটিকে নিষিদ্ধ করা হয়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের গাফিলতির সুযোগেই নিষিদ্ধ ঘোষিত সংগঠনগুলো এই সাহস পেয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও ডাকসুর ভিপি প্রার্থী লিটন নন্দী বলেন, ডাকসু নির্বাচনে প্রশাসনের আস্কারায় সাম্প্রদায়িক দলগুলো অংশ নিচ্ছে। তারই ধারাবাহিকতায় নিষিদ্ধ ঘোষিত সংগঠনগুলো তৎপরতা শুরু করেছে। তাদের যেখানে দেখা যাবে সেখানেই প্রতিহত করা হবে।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর