রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

৯৩

ডাকসু নির্বাচন : ওএমআর ভোট চলবে ২টার পরও

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ মার্চ ২০১৯  

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনের সময়সূচি বাড়ানো হয়েছে। নির্ধারিত সময় ২টার পরেও লাইনে দাঁড়ানো ভোটাররা ভোট দিতে পারবেন।

বৃহস্পতিবার প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মাহফুজুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বিভিন্ন দলের দাবির পরিপ্রেক্ষিতে এই সময়সীমা বাড়ানো হয়েছে।

ডাকসু নির্বাচনের ভোটার সংখ্যা ৪৩ হাজারেরও বেশি। মোট ৭৩৮ জন প্রার্থীর মধ্যে প্রতি ভোটারকে ৩৮টা ভোট দিতে হবে। আগে থেকে ভোটগ্রহণের সময় সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণ করায় ছাত্রলীগ ছাড়া অন্যান্য দলের নেতা কর্মীরা সময় ৬টা পর্যন্ত বাড়ানোর দাবি জানিয়ে আন্দোলন করে আসছিল।

তবে বুথিং মেশিনের ব্যাপারে আগাম কোনো তথ্য জানা যায়নি। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, হলগুলো তাদের প্রয়োজন অনুসারে ভোটিং বুথ তৈরি করছে। টোটাল ফিগার তাদের কাছ থেকে জানতে হবে।

প্রতিটা হলের জন্য আলাদা ব্যালট ছাপিয়ে ভোটগ্রহণ হবে ওএমআর পদ্ধতিতে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীর নামের বৃত্তটা ভরাট করবে। এ পদ্ধতিতে ভোটগ্রহণ হলে ভোট গণনা ও ফল প্রকাশে সুবিধা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর