শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৩০১

জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানটি প্রধানমন্ত্রীকে উৎসর্গ

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০১৯  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার থিম সং ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানের মধ্য দিয়ে শুরু হলো সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ। দেশজুড়ে তুমুল জনপ্রিয়তা পাওয়া এই গানটি সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করেন এর কলাকুশলীরা।

 

শনিবার দুপুর ২টার পর পবিত্র কোরআন তেলাওয়াতের পর প্রথমে ‘জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানটি পরিবেশন করা হয়। এরপরই গানের দ্বিতীয় ভার্সন জয় বাংলা, জিতলো আবার নৌকা গাওয়া হয়। এই দুই গানের মধ্য দিয়েই সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘জয় বাংলা জিতবে আবার নৌকা/ শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন‘ গানটি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সমাবেশস্থলে উপস্থিত সকলের মধ্যে হই-হুল্লোড় পড়ে যায়। গানের তালে তালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তালি দিতে দেখা যায়।

‘জয় বাংলা-জিতবে এবার নৌকা’গানটির কথা লিখেছেন তৌহিদ হোসেন। আর কণ্ঠ দিয়েছেন যৌথভাবে সরোয়ার ও জিএম আশরাফ। সংগীতায়োজন করেছেন ডিজে তনু ও এলএমজি বিটস। গানটির ভিডিওচিত্র প্রযোজনায় ছিলেন তৌহিদ হোসেন।

সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা মঞ্চে উপস্থিত আছেন। আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক, কবি-সাহিত্যিক, পেশাজীবী, সংস্কৃতি ও বিনোদন জগতের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

জানা গেছে, বিজয় সমাবেশে প্রধানমন্ত্রী বেশকিছু বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের জন্য দলের নেতাকর্মী ও দেশবাসীকে ধন্যবাদ জানাবেন তিনি।

সমাবেশকে ঘিরে সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল আসতে শুরু করে। নেতাকর্মীদের ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

লাল-সবুজ টি শার্ট ও মাথায় ক্যাপ পরে হেঁটে বা পিকআপভ্যান, ট্রাক ও বাসযোগে উদ্যানে আসেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

রাজধানীর আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন।

এদিকে জনসভার কারণে সকাল ১১টা থেকে শাহবাগের রূপসী বাংলা সিগন্যাল, কাঁটাবন মার্কেট মোড়, নীলক্ষেত মোড়, চানখাঁরপুল, জিপিও ও মৎস্য ভবন মোড় থেকে সোহরাওয়ার্দী উদ্যানমুখী সব রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় নিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা চতুর্থ বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর