বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১০১

কলেজ শিক্ষকদের ঘণ্টাব্যাপী কর্মবিরতি আজ

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৯  

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলা ও ভাঙচুরের প্রতিবাদ এবং দোষীদের বিচার দাবিতে আজ (২৬ ফেব্রুয়ারি) দেশের সব সরকারি কলেজে একঘণ্টা কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। তবে, পাবলিক পরীক্ষা হচ্ছে এমন কলেজগুলো এ কর্মসূচির বাইরে থাকবে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিসিএস সাধারণ শিক্ষা সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. আনোয়ারুল ইসলামের ওপর হামলার প্রতিবাদে রোববার শিক্ষাবিদ ইনস্টিটিউটে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভায় এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় জানানো হয়, সোমবার (২৫ ফেব্রুয়ারি) শিক্ষক নেতা আই কে সেলিমউল্লাহ খন্দকার ও শাহেদুল কবির নরসিংদী সরকারি কলেজ পরিদর্শন করেন। আলোচনা শেষে শিক্ষকরা সিদ্ধান্ত নেন, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দেশের সব সরকারি কলেজে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একঘন্টা কর্মবিরতি পালন করা হবে। এ সময় নিজ নিজ কলেজে অধ্যক্ষের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করবেন শিক্ষকরা। তবে, পাবলিক পরীক্ষা হচ্ছে এমন কলেজগুলোতে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে না।

এছাড়া আজকের (২৬ ফেব্রুয়ারি) মধ্যে দাবি আদায়ে দৃশ্যমান অগ্রগতি না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন সরকারি কলেজের শিক্ষক নেতারা।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর