সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

১৪০

আমার ব্যান্ডটি নিয়ে এগিয়ে যেতে চাই: আরমীন মুসা

নিউজ ডেক্স

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০১৯  

তরুণ সংগীতশিল্পী আরমীন মুসার ক্যারিয়ারে ১০ বছর পূর্তি উপলক্ষে নিকেতনের জংশন নামের একটি মিলনায়তনে আয়োজন করা হয়েছে গানের অনুষ্ঠান। গাইবেন তিনি ও তাঁর দল ‘দ্য আরমীন মুসা ব্যান্ড’। সেই অনুষ্ঠানের প্রস্তুতির ফাঁকে গতকাল কথা বললেন আরমীন মুসা

১০ বছর পূর্তি অনুষ্ঠানের প্রস্তুতি কেমন? 
কয়েক দিন ধরেই প্রস্তুতি নিচ্ছি। ২০১৮ সালে আমার ক্যারিয়ারের ১০ বছর পূর্ণ হওয়ার পর একটা অনুষ্ঠান করেছিলাম। সেই অনুষ্ঠানের দ্বিতীয় কিস্তি হবে আগামীকাল (আজ)। সেখানে আমার নিজের জনপ্রিয় গানগুলো গাইব। এ ছাড়া নতুন গান, আমার গাওয়া সিনেমা–নাটকের গান, অর্ণবের গাওয়া কিছু গান এবং একটা লোকগান গাইব। আড়াই ঘণ্টার একটা অনুষ্ঠান। আসলে আমার ১০ বছরের একটা জার্নি শেয়ার করব দর্শকের সঙ্গে।

১০ বছর কোন সময়টা থেকে শুরু হয়েছে? 
আমার প্রথম অ্যালবাম বের হওয়ার সময়টাই আমার ক্যারিয়ারের শুরু। আমার প্রথম অ্যালবামের নাম আয় ঘুম ভাঙাই। ওই সময় থেকেই আমার শ্রোতারা আমাকে খুঁজে নিয়েছেন। 

১০ বছরে আপনার অর্জন কী? 
খুব বেশি কিছু না। গান গাইছি। একটা শ্রোতাশ্রেণি তৈরি হয়েছে, যাঁরা আমাকে নতুন গান গাওয়ার জন্য নিয়মিত উৎসাহ দেন। আমার দুটো অ্যালবাম প্রকাশিত হয়েছে। আগে নিয়মিত অনুষ্ঠানে গান গাইতাম। এই তো। আর গান নিয়ে পড়াশোনা করেছি। তবে এটাও সত্যি, আমি যে ধরনের গান গাই, সে ধরনের গানের শ্রোতা কমে গেছে। আগে অর্ণব, তপু ভাইয়েরা এ ধরনের গান গাইতেন। কিন্তু এখন দুজনই কমিয়ে দিয়েছেন। ‘অপরাধী’ গানটা যদি আমাদের দেশের সবচেয়ে হিট গান হয়, তাহলে বুঝে নিতে হবে শ্রোতারা বলে দিয়েছেন তাঁরা কী গান পছন্দ করেন।

আপনাদের ঘাসফড়িং নামের একটা উদ্যোগ আছে। সেটা কত দূর কী? 
এটা আমাদের ১৬ জনের একটা প্ল্যাটফর্ম। আমরা এখানে গানের চর্চা করি। আমরা পশ্চিমা ধাঁচের বাংলা গান করার চেষ্টা করি। বড় কিছু এখনো শুরু করিনি। তবে করব।

আপনার সামনের পরিকল্পনা কী
আমার ‘দ্য আরমীন মুসা’ ব্যান্ডটি নিয়ে এগিয়ে যেতে চাই। আর নতুন একটা বাংলা অ্যালবাম করব।

শেষ তিন প্রশ্ন
আপনার আলমারিতে কতগুলো শাড়ি আছে? 
আমার নিজের আছে ৪০টার মতো। আম্মুর (শিল্পী নাশিদ কামাল) আছে শত শত। সেগুলোও আমি পরি।

বিয়ের জন্য পাত্রের কী গুণ থাকতে হবে? 
তাঁকে সৎ হতে হবে।

কোন খাবার সামনে পেলে ডায়েটের কথা ভুলে যান? 
ভাত আর মাছ।

দৈনিক যশোর
দৈনিক যশোর
এই বিভাগের আরো খবর